খেলা

বৃষ্টির আধিপত্য দিয়ে শুরু করোনা পরবর্তী ক্রিকেট


শিহাব ফয়সাল, স্পোর্টস ডেস্কঃ

 
১১৭ দিন পর গতকাল সাউদাম্পটনে ইংল্যান্ড বনাম ওয়েষ্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ দিয়ে আবার মাঠে ফিরেছে ক্রিকেট। গতকাল এই খেলা দেখার জন্য কোটি কোটি ক্রিকেট ভক্ত থেকে শুরু করে ক্রিকেটাররা বসেছিলেন টিভি সেটের সামনে। ক্রিকেট প্রেমিদের জন্য গত ১১৭ দিন ছিল পুরো দুঃস্বপ্নের মতো। করোনাভাইরাসের ভয়ের সাথে জুড়ে ছিল ক্রিকেটহীনতার কষ্ট। সেই কষ্টের অবসান ঘটল কাল৷ 
সবাই যখন বেশ উৎসাহের সাথে খেলা দেখার জন্য টিভি সেটের সামনে বসল তখনি নিষ্ঠুর বৃষ্টি তাদের অপেক্ষা আরও দীর্ঘায়িত করে দিল৷ বৃষ্টির জন্য প্রথন সেশনে কোন খেলাই হলোনা এমনকি টস পর্যন্ত হলোনা৷ বৃষ্টি কিছুটা ছাড় দিলে দ্বিতীয় সেশনে টস জিতে সবাইকে অবাক করে দিয়ে ব্যাটিংয়ের সিন্ধান্ত নিলেন ইংল্যান্ডের বিশ্বকাপ জেতানো নায়ক ভারপ্রাপ্ত অধিনায়ক বেন স্টোকস৷ সফরকারী ওয়েস্ট ইন্ডিজ বোলিং শুরু করার আগে ক্রিকেট বিশ্ব দেখল অন্যরকম ‘আন্দোলন’। বর্ণবাদকে বুড়ো আঙুল দেখিয়ে মাঠের শ্বেতাঙ্গ-কৃষ্ণাঙ্গ সবাই এক হাঁটু গেঁড়ে জানালেন শালীন প্রতিবাদ। 

খেলা শুরু হওয়ার তিন ওভার পর আবার বৃষ্টির হানা। সারাদিনই বৃষ্টির কারনে বাধাপ্রাপ্ত হয়েছে খেলা। সারাদিনে মাত্র ১৭.৪ ওভার খেলা হয়েছে৷ বৃষ্টিবিঘ্নিত দিনে দারুণ শুরু করে ওয়েস্ট ইন্ডিজ৷ বোলিং করতে নেমে শুরুতেই ইংল্যান্ডের ওপেনার ডোম সিবলেকে শুন্য রানে প্যাভিলিয়নে ফেরত পাঠান শেনন গেব্রিয়াল৷ এরপর আবার বৃষ্টি হানা দেয়। বৃষ্টির পর খেলা শুরু হলে তিন জেনুইন পেস বোলারের সাথে এক পেস বোলিং অলরাউন্ডার নিয়ে গড়া ওয়েস্ট ইন্ডিজের বোলিং লাইন আপ বেশ চাপেই রেখেছে স্বাগতিকদের। যদিও স্বাগতিকদের আর বিপদে পরতে দেননি ররি বার্নস ও জো ড্যানলি। দিনের বাকি সময়টা ধৈর্য সহকারে পার করে দেন তারা৷ দিনশেষে রনি বার্নস অপরাজিত আছেন ২০ রান করে এবং জো ড্যানলির সংগ্রহ ১৪ রান। 
সংক্ষিপ্ত স্কোর কার্ড 
ইংল্যান্ড- ৩৫/১ (১ম ইনিংস)ররি বার্নস- ২০*, জো ড্যানলি- ১৪*, ডোম সিবলে- ০(৪), শেনন গেব্রিয়াল- ১/১৯

ট্যাগ
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close