করোনা

২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু হয়েছে।

করোনা বাংলাদেশ

বিশেষ প্রতিনিধিঃ

মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)এ বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে ৩ হাজার ৩৯৯ জনের প্রান কেড়ে নিলো। এবং নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৪৮৭ জন।

প্রতিদিনের ন্যায় রোববার (৯ আগস্ট)বিকালে করোনা বিষয়ক অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতর এমন তথ্য জানিয়ে প্রেস ব্রিফিং করেন ডা.নাসিমা সুলতানা।

অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত একদিনে মাত্র ১০ হাজার ৭৬৯ টি নুমনা পরীক্ষায় করে২ হাজার ৪৮৭ জনের শরলে করোনার উপসর্গ পাওয়া গেছে।
সব মিলিয়ে দেশে এখন পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা দাড়ালো ২ লাখ ৫৭ হাজার ৬০০ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬৬ জন। এ নিয়ে মোট সুস্থ হওয়া রোগির সংখ্যা দাড়ালো ১ লাখ ৪৮ হাজার ৩৭০ জন।
গত ২৪ ঘন্টায় মৃত ৩৪ জনের মধ্যে পুরুষ ৩১ জন ও নারী ৩ জন। এই নিয়ে মোট মৃতের সংখ্যা দাড়ালো ৩ হাজার ৩৯৯ জনে।
এ পর্যন্ত মৃতদের মধ্যে ২ হাজার ৬৮৬ জন পুরুষএবং ৭১৩ জন নারী ।
বিভাগ বিত্তিক সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে-১৪ জন, সবচেয়ে কম মৃত্যু হয়েছে রুংপুরে -২ জন, মৃত্যু হার সবচেয়ে বেশি ঢাকা বিভাগেই । শুক্রবারে মৃত ২৭ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩২ জন এবং বাসায় ২ জন।

প্রতিদিনের ন্যায় জনগণের স্বার্থে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আরও বলেন খাবার রান্নার আগে ভাল করে ধুইয়ে এবং ভাল করে সিদ্ধ করে রান্না করতে। এবং অসুস্থ বা রোগীদের স্বাভাবিকের তুলনায় ১০০-২০০ গ্রাম খাবার বেশি খেতে হবে। বয়স্ক আর অসুস্থদের কাছাকাছি যেতে নিষেধ করা হয়েছে। সকলে বাহিরে বেইর হওয়ার আগে মাস্ক পরে এবং সামাজিক দূরত্ব মেনে চলতে বলা হয় তার প্রেস ব্রিফিংয়ে।

ট্যাগ
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close