দেশজুড়ে

ইউনিফর্ম পরে নিজের মা বাবাকে স্যালুট

নেট দুনিয়ায় ভাইরাল

নিজস্ব প্রতিবেদকঃ

নবনিযুক্ত  পুলিশের এক কর্মকর্তা পুলিশে যোগ দিয়েই প্রথম বাড়িতে ফিরে ইউনিফর্ম পরে নিজের মা বাবাকে স্যালুট করে। সেই ভিডিও নেট দোনিয়ায় ভাইরাল হলে নেটিজেনদের কাছে প্রশংসায় ভাসছেন ওই পুলিশ কর্মকর্তা।

ওই পুলিশ কর্মকর্তার নাম  এস. এম.  শরিফুজ্জামান। তার বাড়ি নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলায়।স তিনি বাংলাদেশ পুলিশের উপ পরিদর্শক পদে সদ্য  নিয়োগ পেয়েছেন। এক  বছরের পশিক্ষণ শেষে বাবা মাকে  চমকে দিতে নিজের ইউনিফর্ম পরে তার বাবা মাকে স্যালুট করে।

এই বিষয়ে এস. এম. শরিফুজ্জামান জানান, মা বাবাকে একটু চমকে দেওয়ার জন্যই আমি  এটা ভাবি।  আর আমার  প্রথম স্যালুট টা মা বাবাকে দিব আর তা সংরক্ষণ করে রাখার জন্য ফেইসবুকে আপলোড দেই, আর তখনই হয়তো এটা ভাইরাল হয়ে যায়। আসলে আমার ভাইরালের কোন পরিকল্পনা ছিল না , মা বাবা কষ্ট করে মানুষ করেছে বলেই হয়তো  আমি এতটুকুটু আসতে পেরেছি। আর সেই জন্য আমি মনে করেছি তারা আমার কাছে  স্যালুট  টা  পাওনা।

তিনি আরও বলেন, দীর্ঘ্য এক বছর আমাদের কোন ছুটি হয়নি। তাই এই দীর্ঘ্য বিরতির পর বাড়িতে আসবো সবাই আমার জন্য অপেক্ষা করছে। আর তার মধ্যে বাবা মাকে সারপ্রাইজড করতে আমার এটা করা। আসলে তারা এটা পাওনা।

এই বিষয়টিকে সাধুবাদ জানিয়েছে পুলিশের কর্মকর্তারা। এবং সরকারের কাছে আবেদন জানিয়েছে পশিক্ষণ সমাপনীর দিন যেন সেই  অনুষ্ঠানে সকল অভিবাকদেরও সেখানে রাখা হয়।

এই বিষয়ে এক পুলিশ কর্মকর্তা বলে, আমাদের প্রত্যেকরই উচিৎ বাবা মাকে এমন করে ভালবাসা। আমাদের  সকল পুলিশ কর্মকর্তাই চায় যেন তার ফাইনাল মেরিটের দিন তার সকল অবিভাবক উপস্থিত থাকুক যেন তাদের সাথে তার আনন্দ ভাগাভাগ করতে পারে।

সাবেক আইজিপি অতিরিক্ত আইজিপি মোখলেছুর রহমান  বলে, আমি বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছি। পুলিশের একটি সদস্য যেই ধরণের একটি দৃষ্টান্ত স্থাপন করেছে এটা ছড়িয়ে যাক সর্বত্র, সব পিতা মাতাই যেন তার সন্তানকে নিয়ে গর্ভবোধ করতে পারে। এবং সকল পিতা মাতা  তার সন্তান থেকে এই ধরনের সম্মান পাক আমি এমনটাই আশা করছি।

ট্যাগ
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close